সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অলক কাপালির সঙ্গে যেখানে মিল বাবর আজমের

অলক কাপালির সঙ্গে যেখানে মিল বাবর আজমের

স্পোর্টস ডেস্কঃ  
একটা সময়ে বাংলাদেশ দলের নিয়মিত সদস্য ছিলেন অলক কাপালি। বাংলাদেশ দলেরবেশ কিছু ম্যাচ জয়ের নায়কও তিনি।২০০২ থেকে ২০০৮সাল পর্যন্ত জাতীয় দলেদাপটের সঙ্গেই ক্রিকেট খেলেছেন এঅলরাউন্ডার।
২০১১ সালের নভেম্বরের পর থেকে জাতীয় দলে ‘সাবেক’ হয়ে গেছেন এ লেগ স্পিনার। আট বছর ধরে জাতীয় দলের বাইরে থাকা অলক কাপালিকে আবারও খবরে নিয়ে আসলেন বাবর আজম।
পাকিস্তান ক্রিকেট দলের এই সময়ের অন্যতম সেরা এ ব্যাটসম্যান সোমবারশ্রীলংকার বিপক্ষে করাচি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেসেঞ্চুরি করেছেন।
এদিন ১০৫ বলে ৮টি চার ও চারটি ছক্কায় ১১৫ রান করার মধ্য দিয়ে করাচিজাতীয়স্টেডিয়ামের অনার্স বোর্ডে স্থান করে নেনবাবর আজম। তিনি করাচি স্টেডিয়ামে ওয়ানডে ক্রিকেটে ৩০তম সেঞ্চুরি করে।
বাবর আজমের আগে ২০০৮ সালে বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার অলক কাপালি এশিয়া কাপের ম্যাচে ভারতের বিপক্ষে ৯৬ বলে ১০টি চার ও ৫টি ছক্কায়১১৫ রানের ইনিংস খেলেন। ক্যারিয়ারে ৬৯টি ওয়ানডে ম্যাচে একটি মাত্র সেঞ্চুরি করা কাপালির নামটি আজও করাচি স্টেডিয়ামের অনার্স বোর্ডেস্বর্ণাক্ষরে লেখা রয়েছে।
সোমবার শ্রীলংকার বিপক্ষে ক্যারিয়ারের ৭১তম ওয়ানডেতে ১১তম সেঞ্চুরি করেন বাবর আজম। আর এই সেঞ্চুরির করার মধ্য দিয়ে বিরাট কোহলির মতো তারকা ব্যাটসম্যানকে ছাড়িয়ে যান বাবর।
ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ৮২তম ম্যাচে ১১টি সেঞ্চুরি হাঁকান। আর দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান হাশিম আমলা মাত্র ৬৪ ম্যাচ খেলে দ্রুততম ১১টি সেঞ্চুরি হাঁকিয়ে ছিলেন।
দ্রুততম ১১টি সেঞ্চুরি হাঁকানোর দিক থেকে শীর্ষে হামিম আমলা। দ্বিতীয় বাবর আজম। আর তিন নম্বর পজিশনে এখন বিরাট কোহলি।
শ্রীলংকার বিপক্ষে ১১৫ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে নিউজিল্যান্ডে অধিনায়ক ও বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসনকে ছাড়িয়ে যান বাবর।
চলতি বছরে ১৯টি ওয়ানডে ম্যাচ খেলে ৩টি সেঞ্চুরি আর ৬টি ফিফটির সাহায্যে ১০৬১ রান করেন বাবর। তার চেয়ে এক ম্যাচ বেশি খেলে দুই সেঞ্চুরি আর ৬টি ফিফটির মাধ্যমে ৯৪৮ রান করেন উইলিয়ামসন।
তবে ওয়ানডে ক্রিকেটে চলতি বছর রান সংগ্রহের দিক থেকে শীর্ষে রয়েছে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট দলের এ অধিনায়ক ২৩ ম্যাচ খেলে ৫টিসেঞ্চুরি আর ৬টি ফিফটির সাহায্যে ১ হাজার ২৮৮ রান করেছেন।
এই তালিকায় ১ হাজার ২৩২ রাননিয়ে দুইয়ে ভারতীয় ওপেনার রোহিত শর্মা। ১ হাজার ১৪১ ও ১০৮৫ রান নিয়ে তিন ও চতুর্থ পজিশনে আচেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও অজি ওপেনার উসমান খাজা। তার ঠিক পরেই রয়েছেন বাবর আজম।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com